ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতিতে বাংলাদেশ এখন বিশ্বে ৩৫তম: অর্থমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩  

অর্থনৈতিক দিক থেকে বাংলাদেশ এখন বিশ্বে ৩৫তম অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার লালমাই উপজেলায় ‘নলেজ পার্ক’-এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, এক সময় অর্থনৈতিক সূচকে বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে খুঁজে পাওয়া যেত না। এখন বিশ্ব আমাদের অসাধারণ বিপ্লবী দেশ বলে চেনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০০৯ সাল থেকে গত ১৪ বছরে বাংলাদেশের আমূল পরিবর্তন এসেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সভাপতির বক্তব্যে তিনি বলেন, কুমিল্লার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় হাজার হাজার শিক্ষার্থী রয়েছেন। এই তরুণদের যদি আমরা আইসিটিতে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে পারি তাহলে এ অঞ্চলের অর্থনীতিতে আমূল পরিবর্তন আসবে। ১৫ বছর আগেও দেশের স্বল্প শিক্ষিত তরুণ প্রজন্ম কর্মসংস্থানের জন্য যেখানে গার্মেন্টসসহ অন্যান্য শ্রমনির্ভর শিল্পের ওপর নির্ভরশীল ছিল, সেখানে বর্তমানে তারা আইটি শিল্পে নিজেদের ক্যারিয়ার গড়ছে।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ হাই-টেক পার্ক ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফর উল্লাহ, তথ্যপ্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া, কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান।