ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

কুমিল্লার বরুড়া ও সদর দক্ষিণের প্রার্থীরা কোন প্রতীক পেলেন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ মে ২০২৪  

উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার বরুড়া ও সদর দক্ষিণ উপজেলার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার পঙ্কজ বড়–য়া। এসময় নির্বাচনের আচরণবিধি নিয়ে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা অতিরিক্ত নির্বাচন অফিসার মোহাম্মদ দেলোয়ার হোসেন, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার রুবাইয়া খানম।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. গোলাম সারওয়ার (কাপ-পিরিচ) প্রতীক, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আবদুল হাই বাবলু (হেলিকপ্টার) প্রতীক, এনট্রাস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আক্তারুজ্জামান রিপন (আনারস) ও মোহাম্মদ কাউছারুল ইসলাম (মোটর সাইকেল) প্রতীক, ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. রুবেল হোসেন (বৈদ্যুতিক বাল্ব) প্রতীক, মোহাম্মদ শফিক আহমেদ মজুমদার তপু (চশমা) প্রতীক, মোহাম্মদ ইসরাক মাহমুদ (টিউবওয়েল) প্রতীক, আনোয়ার হোসেন মজুমদার (উড়োজাহাজ) প্রতীক, সাবেক বিজয়পুর ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম খোকা (তালা) প্রতীক ও আশ্রাফুজ্জামান (বই) প্রতীক, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল (বৈদ্যুতিক পাখা) প্রতীক, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও সদস্য সালমা আক্তার মজুমদার বিউটি (ফুটবল) প্রতীক ও খন্দকার ফরিদা ইয়াসমিন (কলস) প্রতীক বরাদ্দ পেয়েছেন।
উল্লেখ্য, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ভোটার রয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৮৬৮ জন। এর মধ্যে ৬৯ হাজার ৭০৬ জন পুরুষ ভোটার, ৬৪ হাজার ১৬০ জন নারী ভোটার ও ২ জন হিজড়া ভোটার রয়েছেন।
অপরদিকে কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নাছির উদ্দিন লিংকন মোটরসাইকেল ও মোঃ হামিদ লতিফ ভূঁইয়া ( কামাল) আনারস প্রতিক পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে শাহ মোঃ কামাল হোসেন চশমা, এডভোকেট আবদুর রহিম পালকি ও কবির আহমদ তালা প্রতিক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিনোয়ারা বেগম কলসী, কামরুন্নাহার শিখা হাস ও জান্নাতুল ফেরদৌস মর্জিনা পেয়েছেন ফুটবল প্রতিক।
উপজেলা চেয়ারম্যান এ এম এন মইনুল ইসলাম এর মনোনয়ন হাইকোর্ট বৈধ করলেও সাটিফাই কপি জমা না দেয়ার কারণে প্রতিক বরাদ্দ হয়নি। জানা গেছে মইনুল ইসলাম উড়োজাহাজ প্রতিক চেয়েছএবং ভাইস চেয়ারম্যান পদে মোঃ ফরহাদ হোসেন টিয়া পাখি প্রতিক চেয়েছেন।
সাটিফাই কপি জমা হলে আনুষ্ঠানিক ভাবে এ দুজন প্রতিক পাবেন। আগামী ২১ মে বরুড়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।