ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

দেশে আরও ১২ এক্সপ্রেসওয়ে-১০ এলিভেটেড এক্সপ্রেসওয়ে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

দেশে আরও ১২ এক্সপ্রেসওয়ে-১০ এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের পরিকল্পনা

যোগাযোগ অবকাঠামো উন্নয়ন বাবদ ২০২৪-২৫ অর্থবছরে ৮০,৪৯৮ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। যা বর্তমান ২০২৩-২৪ অর্থবছরে এ খাতে বরাদ্দ ছিল ৮৫,১৯১ কোটি টাকা। ফলে গত অর্থবছরের তুলনায় এই খাতে বাজেট কমেছে ৪,৬৯৩ কোটি টাকা।

তিনি বলেন, “সারাদেশে ২২,৪৭৬ কিলোমিটার দৈর্ঘ্যের মহাসড়ক অবকাঠামো নিশ্চিত করে নির্বিঘ্ন ও নিরবচ্ছিন্নভাবে পণ্য ও যাত্রী পরিবহন চলছে। বিভিন্ন সমাপ্ত ও চলমান প্রকল্পের আওতায় ৮৫১.৬২ কিলোমিটার জাতীয় মহাসড়ক চার লেন এবং তদূর্ধ্ব লেনে উন্নীত করা হয়েছে। এছাড়া ২০৪১ সাল নাগাদ ১২টি এক্সপ্রেসওয়ে নির্মাণ এবং আরও ১০টি এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের পরিকল্পনা রয়েছে।”