ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৫ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আর্জেন্টিনার স্থায়ী কোচ হচ্ছেন স্কালোনি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৮  

বিশ্বকাপ বিপর্যয়ের পর হোর্হে সাম্পাওলিকে বরখাস্ত করে তার কাঁধে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব তুলে দিয়েছিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। ঠেকার কাজ ভালোভাবে করার পুরস্কার হিসেবে লিওনেল স্কালোনির চাকরিটা এবার পাকা হয়ে যাচ্ছে। ২০১৯ কোপা আমেরিকা পর্যন্ত স্কালোনিকে আর্জেন্টিনার স্থায়ী কোচ হওয়ার প্রস্তাব দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এএফএ।

স্কালোনির কাজে দারুণ খুশি এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া, ‘জাতীয় দলের জন্য আমরা কী চাই সেটা জানা খুবই গুরুত্বপূর্ণ। লিওনেল স্কালোনির কাজ ও ধারাবাহিকতা আমরা দেখেছি। খুব ভালোভাবে সে সবকিছু সামলাচ্ছে। কোপা আমেরিকা পর্যন্ত তাকে কাজটা চালিয়ে যাওয়ার প্রস্তাব দিতে যাচ্ছি আমরা।’

আর্জেন্টিনার সাবেক ডিফেন্ডার স্কালোনি কোচিংয়ে খুব বেশি অভিজ্ঞ নন। ছিলেন অনূর্ধ্ব-২০ দলের কোচ। সেখান থেকে হুট করে জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পেয়ে ভালোই করেছেন। ৪০ বছর বয়সী স্কালোনির অধীনে ছয়টি প্রীতি ম্যাচে চার জয়ের বিপরীতে মাত্র একটিতে হেরেছে আর্জেন্টিনা।

সেটিও ব্রাজিলের বিপক্ষে। সবচেয়ে বড় কথা, ছয় ম্যাচের একটিতেও তিনি দলে পাননি অধিনায়ক লিওনেল মেসিকে। নতুনদের নিয়ে ভবিষ্যতের দল নির্মাণের যে উদ্যোগ নিয়েছেন স্কালোনি, তাতেই মুগ্ধ এএফএ।