ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৫ ১৪৩১

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

এবার ফেসবুককে জিজ্ঞাসাবাদ করবে ৭ দেশের প্রতিনিধিরা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮  

তথ্য কেলেঙ্কারি নিয়ে চলতি বছরের শুরুর দিকে আইনজীবীদের জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয় ফেসবুক। তখন সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জাকারবার্গকে নাকানি-চুবানি খেতে হয়।

অনেকে মজা করে বলেন, ওই সময় নাকি ফেসবুককে গ্রিল করা হয়েছে। এবার নতুন আরেকটি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বলা হচ্ছে, এবারও আগের মতো অবস্থাই হবে। এমনকি অবস্থার চেয়েও খারাপ হতে পারে বলে পূর্বাভাস দিয়েছেন বিশ্লেষকরা।

গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, এবার ৭ দেশের ২২ জন প্রতিনিধির সামনে কঠিন পরীক্ষায় বসতে হবে ফেসবুক কর্মকর্তাদের। অবশ্য জাকারবার্গ এতে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন।

জাকারবার্গের জায়গায় ফেসবুকের প্রতিনিধি দলের প্রধান হিসেবে উপস্থিত থাকবেন প্রতিষ্ঠানটির পলিসি বিভাগের ভাইস প্রেসিডেন্ট রিচার্ড অ্যালান। জিজ্ঞাসাবাদটি লন্ডনে অনুষ্ঠিত হবে।

ব্রিটেন, ব্রাজিল, আর্জেন্টিনা, কানাডা, আয়ারল্যান্ড, লাটভিয়া এবং সিঙ্গাপুরের ২২ জন নির্বাচিত কর্মকর্তা ফেসবুকের তথ্য কেলেঙ্কারি বিষয়ে জিজ্ঞাসাবাদ করবেন। এসময় ফেসবুককে নিজেদের বক্তব্যের পক্ষে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত দেখাতে হবে।

প্রসঙ্গত, চলতি বছরের নানা ধরনের কেলেঙ্কারির কারণে বেশ চাপে পড়েছে ফেসবুক। ইতোমধ্যে প্রতিষ্ঠানটিতে বিনিয়োগকারীরা জাকারবার্গের পদত্যাগ চাইছেন। যদিও পদত্যাগ করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ফেসবুক প্রতিষ্ঠাতা।