ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৫ ১৪৩১

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কুমিল্লার অর্ধশতাধিক তরুণ নেতা মনোনয়ন প্রত্যাশী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮  

কুমিল্লার ১১টি আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন দলের অর্ধশতাধিক তরুণ নেতা মনোনয়ন প্রত্যাশী। তাদের মধ্যে রয়েছে অনেক নতুন মুখও।

কুমিল্লা-১ আসনের তরুণ প্রার্থীরা হচ্ছেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্য ব্যরিস্টার নাঈম হাসান ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড.খন্দকার মারুফ হোসেন।

কুমিল্লা-২ আসনে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য, তিতাস উপজেলোর সাবেক চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার।

কুমিল্লা-৩ আসনে খালেদা জিয়ার আইনজীবী ব্যরিস্টার সরকার এম আর হাসান মামুন, সাবেক এমপি শাহ মোফাজ্জল হোসাইন কায়কোবাদের দুই ভাই টোটাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জুন্নুন বসরি ও কুমিল্লা উত্তর জেলা বিএনপির কার্যনিবাহী কমিটির সদস্য কাজী শাহ্ আরেফিন।

কুমিল্লা-৪ আসনে মনোনয়ন প্রত্যাশী উত্তর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা গ্রুপের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক এম এ আউয়াল খান।

কুমিল্লা-৫ আসনে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকর কমিটির সদস্য মোঃ আবদুছ সালাম বেগ।

কুমিল্লা-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এফবিসিআই‘র পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান ও কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কবিরুল ইসলাম শিকদার। বিএনপির মনোনয়ন প্রত্যাশী কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাউসার জামান বাপ্পী।

কুমিল্লা-৭ আসনে উত্তর জেলা বিএনপির সভাপতি প্রয়াত খোরশেদ আলমের ছেলে আতিকুল আলম শাওন বিএনপির মনোনয়ন প্রত্যাশী।

কুমিল্লা-৯ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ফারুক,আওয়ামী লীগ নেতা শাহ আলম।

কুমিল্লা-১০ আসনে মনোনয়ন প্রত্যাশী বিএনপির প্রেস উইংয়ের সদস্য শামছুদ্দিন দিদার।

কুমিল্লা-১১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী উপজেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা।

মনোনয়ন বিষয়ে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাক মিয়া বলেন, নির্বাচন এলে অনেক নেতার নাম শোনা যায়। তবে যারা জনগণ ও দলের নেতা-কর্মীদের নিকট গ্রহণযোগ্য তারাই মনোনয়ন পাবে বলে আমার বিশ্বাস।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড.নিজামুল হক বলেন, দেশের বৃহত্তর রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। এখানে সুষ্ঠু নেতৃত্বের প্রতিযোগিতা রয়েছে। তৃণমূলের সঙ্গে সংযোগ আছে এবং স্বচ্ছতা রয়েছে এমন ব্যক্তিরা সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়া উচিত।