ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

কুমিল্লার ১১টি আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৭ প্রার্থী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দ্বিতীয় দিনের মত কুমিল্লার ১১টি আসন থেকে আওয়ামী লীগের ৩৫ জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী তাদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ গত ৯ নভেম্বর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বাংলাদেশ অাওয়ামীলীগ। প্রতিটি ফরম ৩০ হাজার টাকা করে বিক্রি করছে দলটি।

কুমিল্লার প্রায় প্রতিটি অাসনেই একাধিক প্রার্থী মনোনয়ন ফরম ক্রয় করছেন। কুমিল্লার ১১ অাসনে এখন পর্যন্ত ৩৫ জনের মনোনয়ন ফরম ক্রয়ের খবর পাওয়া গেছে।

শুক্রবার ও শনিবার উৎসবমুখর পরিবেশে ঢাকার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় এবং পাশের নির্বাচন পরিচালনা অফিস থেকে কুমিল্লার এসব প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

শনিবার কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসন থেকে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। তিনি ওই দিনই মনোনয়ন ফরম পুরন করে জমা দেন।

কুমিল্লা-৯ থেকে সংসদ নির্বাচন করতে শনিবার দলীয় মনোয়ন ফরম সংগ্রহ করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি।

মেজর জেনারেল (অবঃ) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়াও শনিবার দলীয় মনোয়ন ফরম সংগ্রহ করেন। আসুন দেখেনেই আসন ভিত্তিতে কুমিল্লায় যারা যারা মনোনয়ন ফরম ক্রয় করেছেন।

কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) থেকে কুমিল্লা উত্তর জেলা অাওয়ামীলীগের সভাপতি অাব্দুল অাউয়াল সরকার, উত্তর জেলা অাওয়ামীলীগের সহ-সভাপতি প্রফেসর অাব্দুল মান্নান জয়, বর্তমান সংসদ মেজর জেনারেল (অবঃ) সুবিদ অালী ভূইয়া, কেন্দ্রীয় অাওয়ামীলীগের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার অাব্দুস সবুর, উত্তর জেলা অাওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য ব্যারিষ্টার নাঈম হাসান, মেঘনা উপজেলা অাওয়ামীলীগের সভাপতি সফিকুল অালম।

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) থেকে হোমনা উপজেলা অাওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ অাব্দুল মজিদ, উত্তর জেলার সহ-সভাপতি সেলিনা অাহমেদ মেরী, অাওয়াীলীগ নেতা এনামুল হক ইমন, পারভেজ হোসেন সরকার।

কুমিল্লা-৩ মুরাদনগর থেকে উত্তর জেলার সাধারন সম্পাদক অালহাজ্ব জাহাঙ্গীর অালম সরকার, বর্তমান এমপি ইউসুফ অাবদুল্লাহ হারুন এফসিএ, উত্তর জেলার সহ-সভাপতি রুহুল অামিন সরকার, উপজেলা চেয়ারম্যান সৈয়দ অাব্দুল কাইয়ুম খসরু।

কুমিল্লা-৪ দেবিদ্বার থেকে উত্তর জেলা সহ-সভাপতি এ বি এম গোলাম মোস্তফা, অধ্যক্ষ হুমায়ন মাহমুদ, যুগ্ম সাধারন সম্পাদক রৌশন অালী মাষ্টার, বর্তমান এমপি রাজী মোহাম্মদ ফখরুল ইসলাম মুন্সী, অাবুল কালাম অাজাদ।

কুমিল্লা-৫ (বুড়িচং -ব্রাহ্মনপাড়া) বর্তমান এমপি অাব্দুল মতিন খসরু, দঃ জেলার যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, অাব্দুস সালাম বেগ, মোহাম্মদ অালী চৌধুরী।

কুমিল্লা-৬ সদর থেকে বর্তমান এমপি ও মহানগর অাওয়ামীলীগের সভাপতি হাজী অা ক ম বাহাউদ্দিন বাহার, অালহাজ্ব ওমর ফারুক, মাসুদ পারভেজ ইমরান খান।

কুমিল্লা-৭ চান্দিনা থেকে উত্তর জেলা সহ-সভাপতি ও বর্তমান এমপি অধ্যাপক অালী অাশ্রাফ, প্রান গোপাল দত্ত।

কুমিল্লা-৮ বরুড়া থেকে দঃ জেলা অাওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট এ এস এম কামরুল ইসলাম, দঃ জেলার সহ-সভাপতি নাছিমুল অালম চৌধুরী নজরুল, এনামুল হক মিয়াজী।

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) বর্তমান এমপি তাজুল ইসলাম, দেলোয়ার হোসেন ফারুক ও লায়ন নুরুন্নবী কামাল।

কুমিল্লা-১০ (সদর দক্ষিন -নাঙ্গলকোট-লালমাই) দঃ জেলা অাওয়ামীলীগের সভাপতি অা হ ম মোস্তফা কামাল।

কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম- দঃ জেলা অাওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মুজিবুল হক, বেলজিয়াম অাওয়ামীলীগের সভাপতি বজলুর রহমান।