ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৫ ১৪৩১

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কুমিল্লায় উৎসব মুখর পরিবেশে ১২৯টি মনোনয়নপত্র জমা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের শেষ দিনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়া শেষ হয়েছে। সবর্ত্রই চলছে উৎসবের আমেজ আর আচরণবিধি লঙ্ঘনের ঘটনা। শেষ দিনে বেশ কজন হেভীওয়েট প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম জমা দেন। এর মধ্যে কুমিল্লা তথা আওয়ামীলীগের প্রভাবশালী নেতা ও পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল লোটাস কামাল), চৌদ্দগ্রামের জননেতা রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক মুজিব, আ’লীগের প্রেসিডিয়াম মেম্বার আব্দুল মতিন খসরু, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার প্রমুখ।
কুমিল্লার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. আবুল ফজল মীর বলেন, কুমিল্লার ১১টি আসনের বিপরীতে এ পর্যন্ত ১২৯টি ফরম জমা পড়েছে। এর মধ্যে কুমিল্লা-৩ (মুরাদনগর-বাঙ্গরা) আসনে সবচেয়ে বেশি মনোনয়ন ফরম জমা পড়েছে। এই আসনে মোট ২৩টি ফরম জমা পড়েছে। এবং সবচেয়ে কম মোট ৭টি ফরম জমা পড়েছে কুমিল্লা-৬ সদর আসনে। প্রার্থীরা কোন প্রকার ঝামেলা ছাড়াই ফরম জমা দিয়েছেন। উৎসবের আমেজ বিরাজ করছে সর্বত্র।
কুমিল্লা-১ আসনে জমা পড়েছে ১১টি, কুমিল্লা-২ আসনে ১৪টি, কুমিল্লা-৩ আসনে ২৩টি, কুমিল্লা-৪ আসনে ১২টি, কুমিল্লা-৫ আসনে ১০টি, কুমিল্লা-৬ আসনে ৭টি, কুমিল্লা-৭ আসনে ৮টি, কুমিল্লা-৮ আসনে ১২টি, কুমিল্লা-৯ আসনে ১২টি, কুমিল্লা-১০ আসনে ১২টি এবং কুমিল্লা-১১ আসনে ৮টি ফরম জমা পড়েছে।
উল্লেখ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর, মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর, ২৮ ডিসেম্বর নির্বাচনী প্রচারের শেষ সময় এবং ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর ২০১৮ইং।