ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচিকাঁচার মেলার বিজয় উৎসব পালন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৮  

 বিজয় উৎসব উপলক্ষে কুমিল্লা পূর্বাশা ও মধুমিতা কচিকাঁচার আয়োজিত আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল ফরিদা বিদ্যায়তনে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা দীপক রায়। তিনি বলেন, এক সাগর রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁরই ডাকে এ দেশের সকল শ্রেণির মানুষ দল-মত নির্বিশেষে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাস্ত করে এদেশ স্বাধীন করেছে। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর এ দেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করা হয়েছে। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেলার উপদেষ্টা অধ্যাপক ডা. মোসলেহ উদ্দিন আহমেদ, কবি ও গবেষক ড. আলী হোসেন চৌধুরী, ফরিদা বিদ্যায়তনের প্রধান শিক্ষক মো: হানিফ মজুমদার, সাংবাদিক ও গবেষক মোতাহার হোসেন মাহবুব, মেলার যুগ্ম পরিচালক অধ্যক্ষ শামীম হায়দার ও মেলার উপদেষ্টা অনুপ চক্রবর্তী যীশু।

ধন্যবাদ জ্ঞাপন করেন মধুমিতা কচি কাঁচার মেলার পরিচালক অনিমা মজুমদার।

সভাপতিত্ব করেন মেলার সাথীবোন ভাগ্যশ্রী ভটাচার্য। সভার শেষ পর্যায়ে বিজয় উৎসব উপলক্ষে কবিতা আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মেলার সাথী ভাইবোনদের মধ্যে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা দীপক রায় সহ অন্যান্য অতিথিগণ।