ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৫ ১৪৩১

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কুমিল্লা ১০ আসনে বিএনপির তুলনায় শক্ত অবস্থানে আওয়ামীলীগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৮  

ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের জন্য আগামী নির্বাচনেও জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ। কুমিল্লা নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউসুফ বলেন, 'আমাদের মোস্তফা কামাল আবার যদি নির্বাচিত হোন তাহলে উন্নয়নের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবেন।'তবে আসনটি পুনরুদ্ধারে আগামী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির কার্যনির্বাহী সদস্য ইকরামুল হক মজুমদার বলেন, '২০ দলীয় জোট ঐক্যবদ্ধভাবে অবৈধ সরকারকে আমরা প্রতিহত করবো।'ভোটাররা বলছেন, অংশগ্রহণমূলক নির্বাচন এবং উন্নয়নে কাজ করবেন এমন ব্যক্তিকেই বেছে নেবেন তারা। কুমিল্লা-১০ আসনে লাখ ১৬ হাজার ভোটারের মধ্যে লাখ ৫৬ হাজার ৪শ' নারী।

বর্তমান সীমানা বহাল থাকছে কুমিল্লা-১০ সংসদীয় আসনের। ২০০১ সালে কুমিল্লায় মোট সংসদীয় আসন ছিল ১২টি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে একটি আসন কমানো হয়। এক্ষেত্রে ২০০১ সাল তথা আগের অবস্থায় সংসদীয় আসনের সীমানা ফিরে নিতে মামলা করেন বিএনপির সাবেক সংসদ সদস্য আবদুল গফুর। তবে গতকাল আদালত কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ) সংসদীয় আসনের সীমানা বর্তমান অবস্থায় বহাল রাখার নির্দেশনা দিয়েছেন। নির্দেশনায় বলা হয়েছে, ২০০৮ এবং ২০১৪ সালে কুমিল্লা-১০ আসনে যেভাবে নির্বাচন হয়েছে, সে ভাবেই আগামী নির্বাচন হবে। তবে সীমানা নির্ধারণের ক্ষেত্রে সংবিধান মোতাবেক ইসির ইখতিয়ার রয়েছে। এদিকে কুমিল্লা-১০ আসনের সীমানা বহাল থাকায় আনন্দ মিছিল করেছে নাঙ্গলকোটের বাসিন্দারা।