ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কেন পছন্দ করবেন খাটো মেয়ে?

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮  

কম বেশি সকলেই বাহ্যিক সৌন্দর্যের উপর ভিত্তি করেই ভালো লাগা প্রকাশ করি। যে যতো সুন্দর দেখতে আমরা তার প্রতি বেশি আকৃষ্ট হই। প্রেমিকা কিংবা বউ সব ক্ষেত্রেই ছেলেরা তুলনামূলক ভাবে একটু লম্বা মেয়ে খোঁজেন। অনেকেই মেয়ে খাটো বলে নাক ছিটকায়! শাশুড়ির সখের ছেলের বউ লম্বা না হলে হয়? কিন্তু না খাটো মেয়েরা অনেক ক্ষেত্রেই লম্বা মেয়েদের তুলনায় বেশি ভালো। প্রেমিকা বা বউ হিসেবে খাটো মেয়েদের রয়েছে নানা সুবিধা যেগুলো বাইরে থেকে আপনার চোখে নাও পড়তে পারে। যেমন-

১. বয়সে কম

মেয়েরা সাধারণত পুরুষদের তুলনায় একটু তাড়াতাড়ি মুটিয়ে যায়। মাঝে মাঝে বয়সের তুলনায় দেখতে বড় লাগে। খাটো মেয়েরা এদিক দিয়ে একটু ভিন্ন। খাটো মেয়েদের বয়স বাড়লেও লম্বা মেয়েদের তুলনায় দেখতে কম বয়সী লাগে। তাই নিজের পাশে ‘এভার গ্রিন লেডি’ রাখতে পছন্দ করতে পারেন খাটো মেয়ে।

২. চটপটে

বেশিরভাগ খাটো মেয়েরাই চটপটে হয়। আলসেমী বা ঝিম মেরে বসে না থেকে খাটো মেয়েরা ঝটপট যেকোনো কাজ করে ফেলতে পারে।

৩. সম্পর্ক ধরে রাখে

খাটো মেয়েরা সম্পর্ক ধরে রাখতে জানে। উপর থেকে যাই হোক, খাটো মেয়েরা ভিতর থেকে তার কম উচ্চতাকে দূর্বলতা মনে করে থাকে। এই দূর্বল দিক থাকা সত্যেও সঙ্গী তাকে ভালোবাসে এটাই তার কাছে অনেক কিছু। তাই খাটো মেয়েরা সম্পর্ক টিকিয়ে রাখতে অনেক কিছু করতে পারে।

৪. রাগলে চমৎকার লাগে

খাটো মেয়েরা রাগলে আরো আকর্ষণীয় লাগে। মনে হবে বার বার রাগিয়ে সেই রাগ ভাঙাতে। খাটো মেয়েদের রাগ যেন ছোট পটাকা, বড় ধামাকা।

৫. বিব্রতবোধ না হওয়া

খুব সাধ করে নিজের মতোই লম্বা বউ বিয়ে করলেন। কোথাও বেড়াতে গেলে বউ তার প্রিয় হিলটাই পড়ল। ভাবুন তো বউকে আপনার চেয়ে লম্বা দেখালে কি বিব্রতকর অবস্থায় না পড়তে হতে পারে।

৬. খাটো মেয়েদের উঁচু হিল

খাটো মেয়েরা সাধারণত কম উচ্চতা ঢাকার জন্য উঁচু হিল পড়ে। বিভিন্ন ধরনের হিলে আপনার প্রেমিকাকে দেখতে লাগবে আরো স্টাইলিশ ও আকর্ষণীয়।

বাহিরের সৌন্দর্য্য কখনো মানুষের ভিতরের অবস্থা ব্যাখ্যা করতে পারে না। অনেকেই খাটো মানেই দূর্বলতা মনে করেন তা কিন্তু মোটেই নয়। তবে এই কথা বলার উদ্দেশ্য লম্বা মেয়েদের ছোট করা নয়। আমরা প্রত্যেকেই যে যার জায়গায় সুন্দর।