ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গণসংযোগে হামলা, ইয়াছিনের লিখিত অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৮  

ধানের শীষের গণসংযোগ চলাকালে হামলা প্রতিবাদে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বিএনপির প্রার্থী আমিন উর রশীদ ইয়াছিন।

অভিযোগে ইয়াছিনের দাবি, সোমবার কুমিল্লা সিটি এলাকার কচুয়া চৌমুহনীতে বিএনপি সমর্থকদের ওপর আওয়ামী লীগ নেতা খোরশেদ আলমের নেতৃত্বে হামলা ও গুলি বর্ষণ করে। এ সময় ১০ জন নেতাকর্মী আহত হয়। বিএনপি কর্মী মোখলেছ গুলিবিদ্ধ হয়। মধ্যম আশ্রাফপুরে শোভাযাত্রাকালে তারা হামলা করে। হামলায় কাউন্সিলর মাহবুব, ইকরাম, আলমগীর, নাহিদুজ্জামান, নয়ন, সালাউদ্দীন, রকি, রবিন, জহির, নাহিদ আহত হন।

এ সময় বিএনপি কর্মী আসলাম মিয়ার দোকানের ক্যাশ লুটপাট এবং দোকান ভাংচুর করে। এছাড়া থিরা পুকুরপাড় ইয়াছিন মিয়ার ষ্টেশনারি দোকানও ভাংচুর করে। এ ছাড়াও নগরীর বিভিন্ন ওয়ার্ডে নেতাকর্মীদের হুমকি ও হামলা চালায়।

তিনি আরোও বলেন, আদর্শ সদরের কলিরবাজার ইউপি আওয়ামী লীগ নেতা সেকান্দার চেয়ারমান, রিমন, মিন্টু, নেতৃত্বে রাতভর বিএনপি নেতাকর্মীদের বাড়ী ঘর ভাংচুর করে।

কবিরাজ বাজারে মাহে আলম মেম্বার, কবিরাজ জসিম উদ্দিনের নেতৃত্বে পাঁচ দোকান ভাংচুর করা হয়। মাঝিগাছা ও দুতিয়ার দিঘীরপাড়ের দোকানপাট ও দলীয় কার্যালয়ের চেয়ার ভাংচুর করা হয়।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেতা তারিকুর রহমান জুয়েল বলেন, আমরা তাদের ওপর হামলা করিনি বরং বিএনপি, যুবদল ও ছাত্রদলের সন্ত্রাসী ও চাঁদাবাজরা কালিকাপুর ও ধনপুর এলাকায় আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন।

কুমিল্লা জেলা রিটার্নিং অফিসার ও ডিসি মো. আবুল ফজল মীর জানান, প্রতিদিন অসংখ্য অভিযোগ আসে। কারো নাম বলতে পারব না। অভিযোগ পেলে খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করব।

বিএনপি প্রার্থী কুমিল্লা জেলা রিটার্নিং অফিসারকে দেয়া অভিযোগ পত্রের অনুলিপি পুলিশ সুপার, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, সকল সহকারী রির্টানিং অফিসার, কোতয়ালী ও সদর দক্ষিণ থানার ওসিকে অনুলিপি দেন।