ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৩ রবিউস সানি ১৪৪৬

গার্ডেন থিয়েটার কুমিল্লার ৫ম বর্ষপূর্তীর ২য় পর্যায় উদযাপন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ জুলাই ২০২৪  

গার্ডেন থিয়েটার কুমিল্লার ৫ম বর্ষপূর্তীর ২য় পর্যায়ের একদিনের নাট্যউৎসব হয়ে গেল জুলাইয়ের ৪ তারিখ সন্ধ্যা ৭.০০ টায় নজরুল ইনস্টিটিউট কেন্দ্র কুমিল্লায়। এই উৎসবের  উৎসর্গ করা হয় জাতীয় পতাকার রুপকার শিব নারায়ণ দাসকে। অতিথি হিসেবে ছিলেন 

প্রফেসর মোহাম্মদ জহিরুল ইসলাম পাটোয়ারী, কলেজ পরিদর্শক  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড;বীর মুক্তিযোদ্ধা বশিরুল হক আনোয়ার, সাকেক কালচারাল অফিসার ও দল প্রধান জনান্তিক; মো: আল-আমিন অনুষ্ঠান সংগঠক ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইনস্টিটিউট কেন্দ্র কুমিল্লা; ধীরাজ হাওলাদার, দল প্রধান ইমন মাইম সেন্টার মসলন্দপুর কলকাতা;জীবন অধিকারী, নাট্য ব্যক্তিত্ব,  ও নির্দেশক নাবিক, কলকাতা, গোবরডাঙ্গা। প্রথমে অনুষ্ঠিত হয়  √পাপেট শো ঝন্টু মন্টুর পাঠশাল। রচনা ও পরিকল্পনা: আতিকুর রহমান সুজন ;নির্দেশনা: শম্পা রাণী সিংহ ও সহকারী নির্দেশনা: সোমা আহমেদ। তারপর গার্ডেন থিয়েটার কুমিল্লার সদস্য পুজা সাহা একক নৃত্য হয়। 

তারপর পরিবেশিত হয় √কোলকাতার মছলন্দপুরের ইমন মাইম সেন্টারের পরিবেশনায়,  মাইম।তারা মোট  ০৩ টি মাইম প্রযোজনা করেছে।  সবশেষে অতিথিদের ফুল দিয়ে  বরণ করে নেয়া হয়। তারপর ইমন মাইন সেন্টার এর ধীরাজ হাওলাদার ও গোবরডাঙ্গার নাবিক সম্প্রদায়ের জীবন অধিকারী কে বই ও  ক্রেস্ট প্রদান করে উপস্থিত অতিথিবৃন্দ ও গার্ডেন থিয়েটারের সকল সদস্যরা। 

আতিকুর রহমান সুজনের সমাপনী বক্তব্যের মাধ্যমে শেষ হয় গার্ডেন  থিয়েটার কুমিল্লার পঞ্চম বর্ষপূর্তি নাট্য উৎসব এর দ্বিতীয় পর্যায়। এই দলের সদস্য খায়রুল বাশার বাঁধন বলেন, আমরা থিয়েটার চর্চা করি আমাদের স্বাধীনতার চেতনা সমাজে ছড়িয়ে দিতে। মো: ফারুক বলেন আমরা আমাদের ঐতিহ্যকে প্রাধান্য দেই সব সময়। এই দলের উপদেষ্টা ইফতেখার খাইরুল রুবেল বলেন, সমাজের সকল কুলষিত বিষয়কে আমরা সবার সম্মুখে এনে আলো ছড়িয়ে দিতে চাই সব সময়। নির্দেশক আতিকুর রহমান সুজন বলেন আমরা অতীতকে সাথে নিয়ে এগিয়ে যাই সম্মুখে। পুরাতনকে সাথে নিয়ে নির্মাণ করি নতুনের জয়গান।

সহযোগীতায়: নজরুল ইনস্টিটিউট কেন্দ্র কুমিল্লা ।। কারুকণ্ঠ আবৃত্তি পাঠশালা।। শিল্পকলা একাডেমি কুমিল্লা।