ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তামিম-সৌম্য শতকে ৩৩২ তাড়া করে জয়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৮  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বিসিবি একাদশ। ক্যারিবিয়ানদের গড়া ৩৩২ রানের পাহাড়কে তামিম-সৌম্যরা যেন হাতের মোয়া বানিয়ে ছেড়েছেন। আলোক স্বল্পতায় খেলা শেষ হয় নির্ধারিত সময়ের আগেই। তবে জয়টা ছিল সময়ের ব্যাপার। ফলে ডি/এল মেথডে ১১ রানের জয় তুলে নিয়েছে সৌম্যরা।

৩৩২ রানের জবাবে শুরুটা যেমন প্রয়োজন ছিল তেমনটাই করেছেন দুই ওপেনার ইমরুল ও তামিম। ১০ ওভারের আগেই ৮০ তোলেন তারা। এরপর পুরোটা জুড়ে শুধু তামিম। ৭৩ বলে তামিম ব্যক্তিগত ১০৭ রানে ফিরে যাওয়ার পরেই মড়ক লাগে বাংলাদেশের ব্যাটিং লাইন আপে। হুট করে ৬ উইকেট পড়ে যায় বাংলাদেশের। তবে তিন নাম্বারে নামা সৌম্য সরকার দলকে জয়ের পথেই রাখেন। তামিমের মতোই ঝড়ো ইনিংস খেলতে থাকেন সৌম্য সরকারও। এর ফলে টানা তিনটি ম্যাচে শতক পেলেন তিনি।

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের সেঞ্চুরি ফিরিয়ে নিয়ে এসেছিলেন ওয়ানডে সিরিজেও। শেষ ওয়ানডেতে অসাধারণ এক শতক হাঁকান এই বাঁহাতি। এরপর ক্যারিবীয়ানদের বিপক্ষেও প্রস্তুতি ম্যাচে শতক করলেন তিনি।৭৬ বলে ৭ চার ও ৬ ছক্কায় শতক তুলে নেন সৌম্য।

৩৯ ওভার ২ বলে ৬ উইকেটে ৩০৯ রান তোলে বিসিবি। এরপর আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। ফলে ডি/এল পদ্ধতিতে ১১ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বিসিবি। ফলে প্রস্তুতিটা বাংলাদেশেরও বেশ ভালোই হল বলতে হবে।