ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তারেকের মনোনয়ন বাণিজ্যে পরাস্ত দুদু, জিতলেন শরীফ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৮  

চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলার ২২টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা নিয়ে চুয়াডাঙ্গা-১ সংসদীয় আসন। আসনটি বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত থাকলে ও নবম এবং দশম জাতীয় সংসদ নির্বাচনে আঘাত হানে আওয়ামী লীগ। টানা ১০ বছর ক্ষমতাসীন আওয়ামী লীগ দখলের থাকায় আসনটিতে বিএনপির অবস্থা আরও নাজুক হয়ে যায়। এখন কোনোভাবে ঘুরে দাঁড়াতে চান তারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু। চুয়াডাঙ্গা-১ আসনে থেকে ধানের শীষ প্রতীকে লড়তে চেয়েও দলীয় মনোনয়ন পাননি তিনি। এ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শরীফুজ্জামান শরীফ। অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত যে, চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শরীফুজ্জামান শরীফের পক্ষেই যাবে এমন কথা অনেক আগে থেকেই শোনা যাচ্ছিলো।

চুয়াডাঙ্গা ১ আসনে বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয়েছিলো চারজন প্রর্থীকে। নির্বাচনের তফসিল ঘোষণার পর গত ২৭ নভেম্বর বিএনপি’র চুয়াডাঙ্গা ১ আসনের ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনের জন্য দলীয় মনোনয়নের চিঠি দেয়া হয় দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে। ওই রাতেই মনোনয়ন দেয়া হয় চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র আহ্বায়ক ওয়াহিদুজ্জামান বিশ্বাস, শরিফুজ্জামান শরিফ এবং সাবেক সেনা কর্মকর্তা সৈয়দ কামরুজ্জামানকে। চারজনের মনোনয়নই বাছাইয়ে টিকে আছে। শেষ পর্যন্ত চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শরীফুজ্জামান শরীফ।
মনোনয়ন না পাওয়া প্রসঙ্গে হতাশ কণ্ঠে শামসুজ্জামান দুদু বলেন, আমি দলের জন্য কী না করেছি। জেল খেটেছি। ঢাকাতে সময় দেয়ার পরেও এলাকায় গিয়ে সময় দিয়েছি। তৃণমূল নেতৃবৃন্দের সাথে কাজ করেছি। তারপরেও আমি মনোনয়ন বঞ্চিত হলাম। শামসুজ্জামান দুদু আরো বলেন, আমি দীর্ঘ দিন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ছিলাম। তিনি জেলে না থাকলে আমিই মনোনয়ন পেতাম। সবার থেকে আমিই যোগ্য প্রার্থী ছিলাম। টাকার বিনিময়ে অন্য কেউ মনোনয়ন পেয়ে যাবে এমনটা ভাবতে পারিনি।