ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দণ্ডিতদের মনোনয়ন দিয়ে বিএনপি নাটক করছে : হাছান মাহমুদ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৮  

দণ্ডিতদের মনোনয়ন দিয়ে বিএনপি নাটক করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় নগরীর দেওয়ানজি পুকুরপাড় এলাকার বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি’র মানে হচ্ছে বাংলাদেশ নালিশ পার্টি, বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভীর কাজই হচ্ছে শুধু অভিযোগ করা। বিএনপি ঋণখেলাপি-বিল খেলাপিদের মনোনয়ন দিয়েছে। বিভিন্ন মামলায় দণ্ডপ্রাপ্তদের মনোনয়ন দিয়েছে। এতে তাদের অনেকের মনোনয়নপত্র বাতিল হয়েছে। নিজেদের এই দোষ ঢাকতে তারা এখন মিথ্যাচার করছে।

হাছান মাহমুদ বলেন, বিএনপি তাদের প্রার্থীদের মনোনয়ন টিকবে না জেনেই এক আসনে একাধিক প্রার্থীকে মনোনয়ন দিয়েছিল। মামলায় দুই বছরের অধিক দণ্ডপ্রাপ্ত হলে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না এটাতো সংবিধানে লেখা আছে। আর ১৯৭১ সালের পর বাংলাদেশের সংবিধান প্রণয়ন হয়েছিল ড. কামাল হোসেনের নেতৃত্বে। তিনি এখন বিএনপি নেতৃত্বাধীন জোট ঐক্যফ্রন্টের প্রধান নেতা। বিএনপি জানে তাদের অনেক প্রার্থীর মনোনয়ন বৈধ হবে না। তবুও উদ্দেশ্য প্রণোদিত হয়ে নাটক করার জন্য তারা সেসব প্রার্থীকে মনোনয়ন দিয়েছিল। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কান্না করে বলেছিলেন-এবারই তারা খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে অংশ নিচ্ছেন। তার মানে তারা জানতেন খালেদা জিয়ার মনোনয়ন বৈধ হবে না, তবুও নাটক করেছেন মিথ্যাচার করছেন দলীয় নেতা কর্মীরা।

সৈয়দ আশরাফুল ইসলামের মনোনয়নপত্র গ্রহণের প্রক্রিয়া নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম খুব অসুস্থ। যথাযথ প্রক্রিয়ায় তার মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেয়া হয়েছিল। রিজভী আহমেদ এটা নিয়েও মিথ্যাচার করেছেন।

তিনি বলেন, রিজভী আহমেদ একজন অসুস্থ মানসিকতার মানুষ। তা না হলে একজন সজ্জন রাজনীতিবিদকে নিয়ে এমন মিথ্যাচার করতেন না। কে বা কারা সৈয়দ আশরাফুল ইসলামকে নিয়ে ফেসবুকে অপপ্রচার চালিয়েছে সেটার সূত্র ধরে মিথ্যাচার করেছেন তিনি।

তিনি আরো বলেন, মনোনয়ন দেয়ার ক্ষেত্রে আমাদের দল (আওয়ামী লীগ) সতর্ক ছিল। শুরুতে মনোনয়ন প্রত্যাশীদের কাছ থেকে তাদের তথ্য সংগ্রহ করেছে। রিপোর্ট সংগ্রহ করে প্রাথমিকভাবে বাছাই হয়েছে। তারপর চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি নূরুল আলম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।