ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৩ রবিউস সানি ১৪৪৬

দেবিদ্বারে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মানববন্ধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ জুলাই ২০২৪  

কুমিল্লার দেবিদ্বারে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে গ্রামবাসী। বুধবার (১০জুলাই) সকাল ১০টার দিকে উপজেলার বড়শালঘর ইউনিয়নের রুপনগর গ্রামে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে গ্রামের নারী-পুরুষ ও শিশুরা অংশ নেন। সমাবেশে বক্তব্য দেন স্থানীয় বাসিন্দা মোস্তফা কামাল, খাদিজা বেগম, মনির হোসেন, মোজাম্মেল সোহেল রানা সাবেক ইউপি মেম্বার মুনু মিয়া প্রমুখ।
মানববন্ধন কমসূচীতে বক্তারা বলেন, রুপনগর গ্রামের চিহ্নিত মাদককারবারি রবি’র অত্যাচারে অতিষ্ঠ এলাকার মানুষ। তার মাদকের আস্তানায় এলাকার শিশু-কিশোর যাতায়ত করছে। এছাড়াও দূরদুুুরান্ত থেকে বাইকে করে অপরিচিত লোকজন গ্রামে আসে। এর প্রতিবাদ করলে গ্রামের মানুষজনের ওপর হামলা ও নির্যাতন চালায় রবির লোকজন। 
মানববন্ধনে স্থানীয় বাসিন্দা মোস্তফা কামাল ও মুনু মেম্বার বলেন, গত রবিবার বিকালে দেবিদ্বার থানা পুলিশের একটি টিম হঠাৎ মাদক ব্যবসায়ী রবির বাড়িতে অভিযান চালায়। অভিযানে তার স্ত্রীকে ২কেজি গাজাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। এসময় পুলিশের ধাওয়া খেয়ে রবি বিলের পানিতে পরে যায়। পরে পুলিশের ঢিলে রবি গুরুতর আহত হয় এবং পালিয়ে যায়। পুলিশ গাজাসহ রবির স্ত্রীকে থানায় নিয়ে যায়। এ ঘটনা গ্রামবাসী করিয়েছে এমন সন্দেহ করে রবির ভাই মোশারফ ও রবির দুই ছেলে জুম্মন, মুন্নাসহ ১০/১২ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে গ্রামবাসীর ওপর হামলা চালায়। এতে গুরুতর আহত হয় বিল্লাল হোসেন ও মোজাম্মেল। স্থানীয়রা  বিল্লাল হোসেনকে উদ্ধার করে প্রথমে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্স পরে কুমিল্লা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।অথচ  গ্রামবাসী পুলিশের অভিযানের বিষয়ে কোন কিছু জানেই না। 
খাদিজা বেগম বলেন, মাদক ব্যবসায়ীর কারণে প্রায় ঘরে আজ অশান্তির আগুন জ্বলছে। স্থানীয় প্রশাসন এসব মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিলেও কয়েকদিন পর জেল থেকে বের হয়ে আবার বেপরোয়া হয়ে উঠে। এদের অত্যাচারে আমরা অতিষ্ঠ। এ গ্রামে বসবাস করার মত কোন পরিবেশ নাই।  স্থানীয় একটি প্রভাবশালী মহল মাদক কারবারী রবি ও তার পরিবারকে সেল্টার দেয় তাই মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয় না।
এ বিষয়ে জানতে রবির বাড়িতে গিয়ে রবি ও তার ছেলেদের কাউকে পাওয়া যায়নি। তবে রবির মেয়ে ময়না আক্তার ও পাখি আক্তার বলেন, আমরা ঢাকা থাকি, আমার বাবা মাদকের সাথে জড়িত কিনা বলতে পারিনা। তবে ওইদিন গ্রামের লোকজন বাড়িতে পুলিশ পাঠায়। আমার মাকে গ্রেপ্তার করে, তিনি এখন জেলে আছে।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নয়ন মিয়া বলেন, মাদক ব্যবসায়ীর রবির বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তার স্ত্রীকে গাঁজসহ  গ্রেপ্তার করা হয়েছে। সে বর্তমানে জেলহাজতে আছে। দেবিদ্বারে মাদক চলতে দেয়া হবে না। আমরা নিয়মিত অভিযান চালাচ্ছি। মাদকের সাথে যাদের সংশ্লিষ্টতা পাওয়া তাদের গ্রেফতার করা হবে।