ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৪ ১৪৩১

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ভোটে দায়িত্ব পালনে পুলিশের জন্য মোবাইল ফোন নিষিদ্ধ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৮  

জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনের সময় পুলিশকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ডিইটির সময় মোবাইলফোন ব্যবহার না করতে কঠোর নির্দেশনা দিয়েছেন তিনি।

এছাড়া দায়িত্ব পালনের সময় বুলেটপ্রুপ হেলমেট, লেগ গার্ড ও রাইট গিয়ার সামগ্রী বাধ্যতামূলকভাবে ব্যবহার করতে বলেছেন আছাদুজ্জামান মিয়া।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দফতরে মাসিক অপরাধ সভায় কমিশনার এসব নির্দেশনা দিয়েছেন। সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

সভায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের কোন ছাড় না দেওয়ার নির্দেশনা দিয়েছেন কমিশনার। মনোনয়ন ফর্ম ক্রয়ের সময় নেতাকর্মীরা সঙ্গে যেতে পারবেন- উল্লেখ করে তিনি উপস্থিত কর্মকর্তাদের বলেছেন, ওই সময় শোভাযাত্রা করতে দেওয়া হবে না। পোস্টার, ফেস্টুন নামিয়ে ফেলতে নির্বাচন কমিশন সিটি কর্পোরেশনকে চিঠি দিয়েছে। তারপরও যদি কাজ না হয়, তাহলে সমন্বয় করে ব্যানার, পোস্টার, ফেস্টুন নামিয়ে ফেলতে থানা পুলিশকে নির্দেশনা দিয়েছেন কমিশনার। অবাধ সুষ্ঠু ভোটের জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা মেনেই সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।