ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৫ ১৪৩১

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

লাকসাম দৌলতগঞ্জ কামিল মাদ্রাসার অধ্যক্ষের স্বর্নপদক লাভ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৮  

দ্বীনি শিক্ষার প্রচার-প্রসার, ইলমে হাদীস চর্চা ও শিক্ষা প্রদানের মাধ্যমে বিশেষ ভুমিকা পালনের স্বীকৃতি স্বরূপ বায়তুশ শরফ স্বর্নপদক পেলেন, লাকসাম দৌলতগঞ্জ কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ মাওলানা আ.ন.ম তাজুল ইসলাম। বায়তুশ শরফ আন্জুমনে ইত্তেহাদ বাংলাদেশ কতৃক ৪ দিনব্যাপী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে ৪ জন গুনী ব্যক্তিকে সংর্বধনা এবং বায়তুশ শরফ স্বর্নপদকে ভুষিত করা হয়।

 

লাকসাম দৌলতগঞ্জ কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ মাওলানা আ.ন.ম তাজুল ইসলাম ১৯৭৬ সালে যুক্তিখোলা ফাজিল মাদরাসা থেকে দাখিলে প্রথম বিভাগে ট্যালেন্টপুল বৃত্তি লাভ, ১৯৯৪ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে বি.এ ২য় বিভাগ, ১৯৯৬ সালে নোয়াখালী চন্দ্রগঞ্জ কারামতিয়া কামিল মাদরাসা থেকে কামিল শ্রেনিতে ১ম বিভাগ, ১৯৯৭ সালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এম.এ ১ম বিভাগ (১৫তম স্থান), ২০০০সালে মাদরাসা প্রশিক্ষণ কোর্স বিএমটিটিতে এ গ্রেড লাভ ও ২০০৮ সালে শিক্ষা প্রশাসন ব্যবস্থাপনায় উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ২০০২ সালের ২৭শে জানুয়ারি থেকে লাকসাম দৌলতগঞ্জ কামিল মাদরাসার অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছেন।

 

চট্টগ্রাম বায়তুশ শরফ কমপ্লেক্সে বায়তুশ শরফ পীর বাহ্রুল উলুম শাহ্সুফী হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিনের সভাপতিত্বে গুনীজন সংর্বধনা ও স্বর্নপদক প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মরহুম পীর মাওলানা শাহ আবদুল জব্বারের সাহেবজাদা মাওলানা আবদুল হাই নদভী, চট্টগ্রাম বড়তলী জামে মসজিদের খতিব মাওলানা মামুনুর রশিদ নুরী, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা জাফর উল্ল্যাহ ও ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটির আহবায়ক আলহাজ রফিক আহমদসহ মাদরাসার শিক্ষক-অভিবাবক,শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে প্রকৌশল, শিক্ষা, প্রশাসনিক ক্ষেত্রে ও ব্যাংকিং খাতে গুরুত্বপুর্ন দায়ীত্ব পালন এবং সামাজিক উন্নয়নে বাংলাদেশ কর্মাস ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী, আর্তমানবতার সেবা, শিক্ষার সম্প্রারণ, ইসলামি সংস্কৃতির বিকাশ ও মসজিদ-মাদরাসার খেদমতে এম.কে গ্রুপের চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ আবদুল আউয়াল, চিকিৎসা সেবার মাধ্যমে দুস্থ-মানবতার কল্যাণে চট্টগ্রাম লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ট্রমা ও অর্থোপেডিক সার্জন ডা.মাহমুদুর রহমান সহ চারজন গুনী ব্যক্তিকে সংর্বধনা এবং বায়তুশ শরফ স্বর্নপদকে ভুষিত করা হয়।