ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে উন্নয়নশীল দেশে পরিনত বাংলাদেশ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৮  

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক, নিউজ টুয়েন্টিফোর এবং রেডিও ক্যাপিটালের সিএইও নঈম নিজাম বলেছেন, ১৯৭১সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। ওই সময়ে ছাত্রলীগ নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশ স্বাধীন করেন। পরে তারুণ্যকে সংগঠিত করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুবলীগ গঠন করেন। মালয়েশিয়াকে মাহাথির এবং সিঙ্গাপুরকে লিকুইন বদলে দিয়েছেন। আমেরিকার হেনরী কিসিঞ্জার বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলেছিলেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মধ্যে দেশ প্রেম এবং সততা রয়েছে। তিনি বাংলাদেশে বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করে বিশ্বের মধ্যে বাংলাদেশকে নতুন মাত্রা এনে দেন। বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের প্রতি বৈষম্যের কারণে তিনি দেশ প্রেমে উদ্ধুদ্ধ হয়ে আইসিসি থেকে পদত্যাগ করেন। বর্তমানে নিজেদের অর্থায়নের মাধ্যমে আমরা পদ্মা সেতু করছি। বাংলাদেশ স্যাটেলাইট জয় করেছে। বিশ্বের বিভিন্ন প্রান্তে বাংলাদেশের তরুণেরা মর্যাদাকর স্থানে অধিষ্ঠিত আছেন। অর্থনীতিতে নতুন দিগন্তের সূচনা হয়েছে। আগামীতে আর্থিকখাতে শৃঙ্খলা ফিরে আসবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল রয়েছেন। ১৯৮১ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে আসার পর আমি তার সাথে সারা বাংলাদেশ ঘুরেছি। তিনি ওই সময় থেকে বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখতেন। ২০০৪ সালে শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালানো হয়েছিল। আল্লাহর রহমতে তিনি বেঁচে যান। 
নাঙ্গলকোট উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে গতকাল শুক্রবার বিকেলে হাছান মেমোরিয়াল সরকারি কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা যুবলীগ আহবায়ক ও পৌর মেয়র আবদুল মালেকের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পর তিনি জোড্ডা পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে আরেকটি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা চেয়ারম্যান সামছুদ্দিন কালু। সভায় জোড্ডা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ রানা ভুঁইয়ার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, নাঙ্গলকোট পৌরসভার মেয়র আবদুল মালেক, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম.এ করিম মজুমদার, উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জয়নুল আবেদীন রাসেল, আদ্রা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম, জোড্ডা পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক হারুনুর রশিদ চৌধুরী, যুগ্ম-আহবায়ক শহিদুল আলম ভুট্টু, আদ্রা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আবদুল ওহাব, আওয়ামী লীগ নেতা নুরুল্লাহ মজুমদার, তৌহিদুর রহমান মজুমদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুর রাজ্জাক সুমন, সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন ও জোড্ডা পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বাকের হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নাঙ্গলকোট থেকে বৃটিশ আন্দোলনের সূচনা হয়েছিল। বৃটিশরা ফয়জুন্নেছাকে প্রথমে বেগম উপাধি দেন। কিন্তু ফয়জুন্নেছা তা প্রত্যাখান করেন। পরে বৃটিশরা ফয়জুন্নেছাকে নবাব উপাধি প্রদান করেন। নবাব ফয়জুন্নেছা ইতিহাসের অংশ। কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্যের অংশ। ত্রিপুরার জমিদার সচিন দেব বর্মণ কুমিল্লায় এসেছিলেন। কবি নজরুল ইসলাম ভালোবাসা এবং প্রেমের শহর কুমিল্লায় এসেছিলেন। তিনি প্রমিলা দেবীকে বিয়ে করেন। তারা বিশ্বের দরবারে বাংলাদেশকে আলোকিত করেন। সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন আবেদীন ভুঁইয়াকে আমাদের বুকে ধারণ করতে হবে। ওনার গ্রামের বাড়িতে ঘর ছিল না। ঢাকায় কোন ফ্যাট ছিল না। এ ধরণের মানুষকে বুকে লালন করতে হবে। ২০০১ সাল থেকে ২০০৬সাল পর্যন্ত নাঙ্গলকোটে প্রতিহিংসার রাজনীত হয়েছিল। ওই সময়ে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের নামে অনেক মামলা দেয়া হয়। সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন ভুঁইয়া নেতা-কর্মীদের জামিনের জন্য হাইকোর্টে নিয়ে যেতেন। কিন্ত গত ১০বছরে নাঙ্গলকোটে বিরোধীদলীয় নেতা-কর্মীদের নামে একশ ভাগের একভাগ নেতিবাচক কাজও হয় নাই। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। 
তিনি ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, বাংলাদেশ এগিয়ে চলছে। আগামীর বাংলাদেশকে বদলে দেয়ার জন্য তোমাদেরকে কাজ করতে হবে। তোমাদেরকে স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দেশ দিয়েছেন। দেশটাকে তোমাদের এগিয়ে নিতে হবে। আমরা তোমাদের তারুণ্যকে নিয়ে এগিয়ে যেতে চাই। আগামীর নতুন দিগন্তের জন্য তোমাদের কাজ করতে হবে। দেশের উন্নয়নে তোমরা ভুমিকা রাখবে। বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের চিত্র ঘরে-ঘরে পৌঁছে দিতে হবে। আওয়ামীলীগ সরকার আগামীতে ক্ষমতায় আসলে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে অর্থমন্ত্রী করা হবে। আমরা আগামীতে লোটাস কামালকে অর্থমন্ত্রী হিসেবে দেখতে চাই। এজন্য আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনে আ হ ম মুস্তফা কামালকে বিজয়ী করার জন্য তোমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এ সময় জোড্ডা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ রানা ভুঁইয়ার নেতৃত্বে স্থানীয় নেতাকর্মীরা নঈম নিজামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।