ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

আওয়ামীলীগ নেতার স্ত্রীকে হারিয়ে চেয়ারম্যান হলেন যুবলীগ নেতা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

রোশন আলী মাস্টারের স্ত্রীকে হারিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন কুমিল্লা উত্তর জেলা যুবলীগ নেতা মো. মামুনুর রশিদ।  মামুনুর রশিদ কুমিল্লা- ৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদের ছোট ভাই। 

গতকাল বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১২৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহন শেষে রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা শুরু করেন উপজেলা রিটার্নিং অফিসার মো. ফারুক হোসেন। এদিকে বিকাল সাড়ে তিনটার দিকে নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোসা. শাহিদা আক্তার। একটি ভিডিও বার্তায় তিনি এ ঘোষণা দেন। 

প্রাপ্ত ফলাফলে আনারস প্রতীকে মো.মামুনুর রশিদ মোট ৯২হাজার ৫২১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসা.শাহিদা আক্তার ঘোড়া প্রতীকে মোট ৩৪ হাজার ৪৮০ ভোট পেয়েছেন। 

এদিকে ভাইস চেয়ারম্যান পদে মো.আবদুল্লাহ আল কাইয়ুম টিউবওয়েল প্রতীকে মোট ভোট পেয়েছেন ১ লক্ষ ২ হাজার ৪২৪ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের এটিএম সাইফুল ইসলাম মাসুম পেয়েছেন ১২হাজার ১১১ ভোট। 

এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহিনুর লিপি ফুটবল প্রতীকে মোট ভোট পেয়েছেন ৮৭ হাজার ২৯৯ এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজমা বেগম প্রজাপ্রতি প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৯৯৯ ভোট।       

নবনির্বাচিত বিজয়ী চেয়ারম্যান মো.মামুনুর রশিদ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সকলের পরামর্শ ও সহযোগিতা নিয়ে কাজ করতে চাই। শিক্ষা হচ্ছে উন্নয়নে সিঁড়ি। তাই এ খাতকে সর্বোচ্চ গুরুত্ব দেব। এছাড়াও উপজেলার গ্রামীণ রাস্তা সংস্কার, নতুন রাস্তা নির্মাণ, জলাবদ্ধতা দূরীকরণ, স্বাস্থ্যসেবা সম্প্রসারণসহ পৌরসভা ও ইউনিয়নগুলোর সমস্যা সমাধান ও সামগ্রিক উন্নয়নে কাজ করার ইচ্ছে রয়েছে। এক্ষেত্রে আমি সকলের সহযোগিতা ও পরামর্শ কামনা করছি।  

দেবিদ্বার নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, বুধবার ১২৩টি কেন্দ্রে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। দেবিদ্বার উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৩ লক্ষ ৮১ হাজার ৭৪৬। প্রদত্ত ভোটের শতকরা হার ৩৪.২৭%।