ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

ইসলামপন্থিদের খুশি করতে হাসিনা আমাকে দেশছাড়া করেছিল : তসলিমা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ আগস্ট ২০২৪  

ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন বলেছেন, ইসলামপন্থিদের খুশি করতে শেখ হাসিনা তাকে দেশ থেকে বের করে দিয়েছিল। এমনকি হাসিনা তাকে আর বাংলাদেশে প্রবেশের সুযোগ দেয়নি বলেও দাবি করেছেন তিনি।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা সোমবার দেশ ছেড়ে পালিয়ে যান। তার এই পলায়নের পর তসলিমা নাসরিন একথা বলেন।

মঙ্গলবার (৬ আগস্ট) এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যমটি বলছে, ছাত্র-জনতার ব্যাপক বিক্ষোভের মুখে ক্ষমতাচ্যুত হয়ে শেখ হাসিনার পালানোর ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন তসলিমা নাসরিন। তিনি বলেছেন, হাসিনা ‘ইসলামপন্থিদের খুশি করার জন্য’ তাকে বাংলাদেশ থেকে বের করে দিয়েছিলেন এবং ‘একই ইসলামপন্থিরা’ ছাত্র আন্দোলনের অংশ ছিল যা তাকে দেশ ছাড়তে বাধ্য করেছে।

অনলাইনে দেওয়া এক পোস্টে তসলিমা নাসরিন বলেন, ‘আমার মাকে মৃত্যুশয্যায় দেখতে বাংলাদেশে প্রবেশ করার পর ইসলামপন্থিদের খুশি করার জন্য হাসিনা আমাকে আমার দেশ থেকে বের করে দিয়েছিলেন এবং আমাকে আর কখনও দেশে প্রবেশ করতে দেননি। একই ইসলামপন্থিরা ছাত্র আন্দোলনে অংশ নিয়ে হাসিনাকে দেশ ছেড়ে যেতে বাধ্য করেছে আজ।’

উল্লেখ্য, ছাত্র-জনতার গণআন্দোলনের মুখে হাসিনা গতকাল পদত্যাগ করেন এবং বাংলাদেশ ছেড়ে ভারতে পালিয়ে যান। সেখান থেকে সম্ভবত যুক্তরাজ্যে আশ্রয় নিতে লন্ডনে যাবেন তিনি।