ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

কুবিতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ জুলাই ২০২৪  

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার এবং কোটা সংস্কারের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। সোমবার (১৫ জুলাই) বিকাল ৩ টায় বিক্ষোভ মিছিল করে তারা। বিক্ষোভ মিছিল ছাত্র আন্দোলন চত্বর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এসে শেষ হয়। 
এসময় তারা 'লাখো শহিদের রক্তে কেনা দেশটা কারো বাবার না', 'চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার' 'আমি নই তুমি নই রাজাকার রাজাকার', 'কে বলেছে? কে বলেছে? সরকার সরকার', এসব স্লোগান দিতে থাকেন। 
উল্লেখ্য, এই ঘটনার পরে কুবি শাখা ছাত্রলীগ রাজাকার বিরোধী বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ করেন বিকেল ৫টায়। এই বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকে এসে শেষ হয়। 
সমাবেশে ছাত্রলীগের শীর্ষ পদ প্রত্যাশী এনায়েত উল্লাহ বলেন, সারা বাংলাদেশে যে শকুনের চোখ আমাদের স্বাধীনতার উপর পড়েছে, সে হামলা আমরা শাখা ছাত্রলীগ কোনোভাবে মেনে নেব না। কোটা আন্দোলনের নামে কেউ যদি কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় আমরা সেটা শক্ত হাতে দমন করবো।আমরা কথা দিলাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয় কে রাজাকারমুক্ত বিশ্ববিদ্যালয় উপহার দিবো।