ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৩ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৪  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাথে জড়িত ফরহাদ কাউসারের উপর ছাত্রলীগ কর্তৃক মারধরের অভিযোগ উঠায় এই ঘটনার প্রতি নিন্দা জানিয়ে নুসরাত জাহান সৌরভী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন। 

পদত্যাগের বিষয়টি নুসরাত জাহান সৌরভী সোমবার (১৫ জুলাই) রাত সাড়ে নয়টায় তার নিজ ফেসবুক প্রোফাইলে পোস্ট করে নিশ্চিত করেন।

ফেসবুকে দেওয়া পোস্টে তিনি উল্লেখ করেন, "নওয়াব ফয়জুন্নেছা হল,কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এর সাংগঠনিক সম্পাদক পদ থেকে নিজ সেচ্ছায় পদত্যাগ করলাম। আমি লজ্জিত যে আমি এমন একটা সংগঠনের সাথে জড়িত ছিলাম।" 

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে নুসরাত জাহান সৌরভী বলেন, "আপনিও মানুষ আমিও মানুষ, আপনিও জানেন দেশে কি হচ্ছে। সেই মানবিক দিক বিবেচনা করে আমি শাখা ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছি।"

এর আগে রাত আটটার দিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফরহাদ কাউসার শহর থেকে ক্যাম্পাসে আসলে হলে আসার পথে ৮ জন ছাত্রলীগ কর্মী তাকে ডেকে নিয়ে গিয়ে তার ফোন চেক করে এবং তাকে মারধর করে।

 বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাথে যুক্ত ফরহাদ কাউসারের উপর হামলাকারীরা হলেন শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী এনায়েত উল্লাহ ও আবু সাদাৎ মো: সায়েমের অনুসারী- মার্কেটিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রবিন দাশ, একাউন্টিং এন্ড ইনফেকশন সিস্টেমস্ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের রিয়াজ উদ্দিন, নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আক্তারুজ্জামান পাভেল, মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষেরে আশিকুর রহমান রাফি, নৃবিজ্ঞান বিভাগের ২১-২২  শিক্ষাবর্ষের জুনায়েদ লামিম, গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের অর্ণব সিংহ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আসিফ এনতাজ রাব্বি এবং আগামী কমিটির পদপ্রত্যাশী মেজবাহউল হল শান্ত।

উল্লেখ্য, 'রবিউল আলম রিয়াজ আর নুসরাত সৌরভী তারা দুজনেই বিবাহিত। কিন্তু তারপরেও রবিউল আলম রিয়াজ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের হল শাখা ছাত্রলীগের উপ নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক পদে ও নুসরাত জাহান সৌরভী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নবাব ফয়জুন্নেসা চৌধুরানী হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে দীর্ঘদিন ধরে নিযুক্ত রয়েছেন।

নুসরাত জাহান সৌরভী কোটা আন্দোলনের সাথে সরাসরি যুক্ত থাকলেও রবিউল আলম রিয়াজ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জড়িত শিক্ষার্থীদের উপর মারধরে লিপ্ত রয়েছেন।