ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

কুমিল্লায় নাশকতার ৮ মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২৪  

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে নাশকতার অভিযোগে কুমিল্লার বিভিন্ন থানায় ৮টি মামলা করা হয়েছে। এসব মামলায় দেড়শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৪ জুলাই) বিকেলে  এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার সাইদুল ইসলাম।

পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় কুমিল্লায় ৮টি মামলা করা হয়েছে। এসব মামলার মধ্যে কুমিল্লা সদর দক্ষিণ থানায় তিনটি, কোতোয়ালি থানায় দুটি, দাউদকান্দি থানায় দুটি ও বুড়িচং থানায় একটি মামলা করা হয়েছে।

সদর দক্ষিণ থানায় দায়ের করা মামলা তিনটিতে এবং দাউদকান্দি থানায় দায়ের করা দুটি মামলার একটিসহ মোট চারটি মামলায় পুলিশ বাদী হয়ে এসব মামলা করেন। বাকি চারটি মামলায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা বাদী। তবে ওই আওয়ামী লীগ নেতাদের নাম প্রকাশ করেননি পুলিশ।

পুলিশ সুপারের কার্যালয় সূত্রে আরও জানা গেছে, এসব মামলার মধ্যে কোতোয়ালি মডেল থানায় দায়ের করা মামলা দুটি, দাউদকান্দি থানায় একটি এবং বুড়িচং থানায় দায়ের করা মামলাটি গত শুক্রবার (১৯ জুলাই) বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা হয়েছে।

সূত্রটি আরও বলছে, নাশকতার এসব মামলায় এখন পর্যন্ত দেড় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। তাদের মধ্যে কেন্দ্রীয় বিএনপির সদস্য, জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলমসহ বেশ কয়েকজন হেভিওয়েট নেতা রয়েছে। 

পুলিশ সুপার সাইদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, কোটা সংস্কার আন্দোলনের নামে সহিংসতা, পুলিশের ওপর হামলা ও পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে। ঘটনায় জড়িত বাকিদেরও গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।