ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • বুধবার ১৬ অক্টোবর ২০২৪ ||

  • আশ্বিন ৩১ ১৪৩১

  • || ১১ রবিউস সানি ১৪৪৬

কোটা আন্দোলনে প্রাণ হারান কুমিল্লার ফয়সাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ আগস্ট ২০২৪  

কোটা আন্দোলনের সময় গুলিতে প্রাণ দিতে হলো কুমিল্লার আরেক যুবক ফয়সালকে। ওই আন্দোলনের পর থেকে তাকে না পেয়ে তার পরিবার সব জায়গায় খবর নেওয়া শুরু করে। দীর্ঘ দিন নিখোঁজ থাকার পরে অবশেষে তারা জানতে পারলো যে ফয়সাল গুলিতে নিহত হয়েছে। এমনকি তার মরদেহ বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হয়েছে।
  
নিখোঁজের ১৩ দিন পর অবশেষে ফয়সালের (২৪) মৃত্যুর খবর নিশ্চিত হলো তার পরিবার। নিহত এ যুবক দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের কাচিসাইর সরকার বাড়ির কৃষক মো. রাজা মিয়ার বড় ছেলে।

পরিবারের দৈন্যতা ঘোচাতে ঢাকায় চাকরি করতেন ফয়সাল। গত ১৯ জুলাই দুপুরে পুলিশ ও কোটা আন্দোলনের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের সময় মাথায় গুলিবিদ্ধ হন ফয়সাল। পরে সেখান থেকে স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়। ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ লাশের স্বজনদের কোনো সন্ধান না পাওয়ায় মঙ্গলবার বেওয়ারিশ হিসেবে লাশ দাফন করা হয়েছে বলে জানায়।

১৯ জুলাই দুপুর থেকে ফয়সালের মোবাইল ফোন বন্ধ পাওয়ায় পরিবার কোনোভাবেই যোগাযোগ করতে পারেনি ছেলের সঙ্গে। তাই শেষবারের মতো ছেলেকে দেখা হলো না পরিবারের। গত তিন দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফয়সালের নিখোঁজের ছবি প্রকাশ করলে ঢাকা মেডিকেল কর্তৃপক্ষের নজরে আসে বিষয়টি। তখন ঢামেক সূত্রে জানতে পারা যায় যে ফয়সালের লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে। 

বৃহস্পতিবার  (১ আগস্ট) রাত সাড়ে ১১টায় দেবিদ্বারের ইউএনও নিগার সুলতানা ঢাকা মেইলকে বলেন, কারা কারা মারা গেছে সে লিস্টটা এই মুহূর্তে আমার হাতে নেই। তাই এ বিষয়ে সঠিকভাবে বলতে পারব না। যদি পরিবার সাহায্য চায়, তাহলে আমরা তাকে সাহায্য করবো। এর আগেও একজনকে ২০ হাজার টাকা দিয়ে আমরা সাহায্য করেছি।