ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

চৌদ্দগ্রামে বড় ভাইকে কুপিয়ে হত্যার অভিযোগ ছোট ভাইয়ের বিরুদ্ধে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ জুন ২০২৪  

কুমিল্লার চৌদ্দগ্রামে বড় ভাইকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে ছোটভাইয়ের বিরুদ্ধে। বুধবার (২৬ জুন) সন্ধ্যায় উপজেলার বাতিসা ইউনিয়নের চাঁন্দকরা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাই মোঃ ইলিয়াছকে কুপিয়ে জখম করে ছোটভাই বাহার মিয়া। কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইলিয়াসের মৃত্যু হয়। ইলিয়াস ও বাহার চাঁন্দকরা গ্রামের মৃত শফিকুর রহমানের ছেলে।
বিষয়টি নিশ্চিত করে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ত্রিনাথ সাহা বলেন, স্থানীয়দের মাধ্যমে আমরা ঘটনাটি জেনেছি। তবে এ বিষয়ে রাত ৯টা পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে বসতবাড়ির জায়গা নিয়ে বড় ভাই মোঃ ইলিয়াছের সাথে ছোট ভাই বাহার মিয়ার বিরোধ চলে আসছে। এ ঘটনাকে কেন্দ্র করে প্রায়ই ঝগড়া বিবাধ হতো। বুধবার সন্ধ্যায় পূর্ব বিরোধের জের ধরে দুই ভাই ঝগড়ায় লিপ্ত হয়। এসময় ক্ষিপ্ত হয়ে বাহার মিয়া ধারালো দা দিয়ে এলোপাতাড়িভাবে ইলিয়াছকে কুপিয়ে জখম করে। রক্তাক্ত অবস্থায় তাকে প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। প্রাথমিক চিকিৎসা শেষে তার অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে পথিমধ্যে তার মৃত্যু হয়।
নিহত ইলিয়াছের চাচাতো ভাই আবদুল মান্নান জানান, দুই ভাইয়ের মধ্যে বসতভিটার জায়গা নিয়ে দীর্ঘদিন যাবৎ দ্বন্দ চলে আসছে। বুধবার সন্ধ্যায় এ নিয়ে আবারো দুই ভাই ঝগড়ায় লিপ্ত হয়। ক্ষিপ্ত হয়ে বাহার ধারালো দা দিয়ে বড় ভাই ইলিয়াছকে কুপিয়ে হত্যা করে।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল লতিফ বলেন, অভিযুক্ত বাহার মাদকাসক্ত। বসতভিটার বিরোধকে কেন্দ্র করে মাদকাসক্ত বাহার প্রায়ই ইলিয়াছের উপর হামলা করে। বুধবার সন্ধ্যায় বাহার আবারো ধারালো দা দিয়ে ইলিয়াছকে আঘাত করে।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক জামিল রেজা বলেন, ইলিয়াছ নামের এক ব্যক্তিকে সন্ধ্যা ৬.৫৫ঘটিকায় আমাদের হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসে। আমরা পরীক্ষা করে দেখি তিনি মারা গেছেন। তার পিঠে একাধিক ধারালো অস্ত্রের গভীর ক্ষত রয়েছে।