ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

দেবিদ্বারে গণসংযোগে হামলার অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ মে ২০২৪  

কুমিল্লার দেবিদ্বারে উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতিকের দুই সমর্থকের মটরসাইকেল পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে।
শুক্রবার (১৭ মে) রাত সাড়ে ৭টায় উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের বনকুট গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দেবিদ্বার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীরা।
লিখিত অভিযোগে জানা গেছে ২৯ মে দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান রাসেল (৪১), উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক গাজী আসিফ বিন লতিফ (২৬) ও ছাত্রলীগ নেতা মোঃ নাছিম (২৬) এর নেতৃত্বে চেয়ারম্যান পদপ্রার্থী মো. মামুনুর রশিদের আনারস প্রতীকের সমর্থনে শুক্রবার রাত সাড়ে ৭টায় উপজেলার বনকুট গ্রামে গণ-সংযোগ চালাচ্ছিলেন। ওই সময় প্রতীপক্ষ ঘোড়া প্রতীকের সমর্থকরা তাদের উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে এলোপাথারীভাবে কিল, ঘুষি ও লাথি মারিয়া তাদের আহত করেন। আনারস প্রতীকের অপর সমর্থক মোঃ রমজান (৩০) ও মোঃ রাজীব (২২) তাদের সহকর্মীদের বাচাঁতে আসলে নিজেরাও প্রতিপক্ষের লোকজনদের হামলার স্বীকার হয়। ওই সময় হামলাকারীরা গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল হাসান রাসেলের ব্যবহৃত ১৩৫ সিসি হিরো সুপার স্পেন্ডা মটরসাইকেল ও মোঃ উবাদুল্লাহর ১৫০ সিসি জিকসার মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয় এবং উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক গাজী আসিফ বিন লতিফের ১৫০ সিসি জিকসার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায়।
গুনাইঘর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান রাসেল বলেন, আমরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোঃ মামুনুর রশিদের আনারস প্রতীকের প্রচারনা চালানোর সময় প্রতিপক্ষ ঘোড়া প্রতীকের প্রার্থীর সমর্থকরা পিস্তল, ছুরি, রামদা, রড ও লাঠিসোট নিয়ে এসে আমাদের উপর অতর্কিত হামলা চালিয়ে আমাদেকে মারধর করে এবং আমাদের দুইটি মটরসাইকেল পুড়িয়ে দেয়। এছাড়া আরেকটি মটরসাকেলসহ সাথে থাকা টাকা পয়সা ছিনিয়ে নিয়ে যায়।
এ ব্যাপারে দেবিদ্বার থানার ওসি মোঃ নয়ন মিয়া জানান, দুই পক্ষই থানায় পরস্পরের বিরুদ্ধে দুইটি অভিযোগ দাখিল করেছে, অভিযোগগুলো তদন্ত করা হচ্ছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।