ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ২ ১৪৩১

  • || ১৩ রবিউস সানি ১৪৪৬

নাঙ্গলকোটে পাহারাদারকে অস্ত্র ঠেকিয়ে গরু ও মহিষ লুট

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ জুন ২০২৪  

কুমিল্লার নাঙ্গলকোটে একটি খামারে পাহারাদারকে অস্ত্র ঠেকিয়ে ১০টি গরু লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার গভীর রাতে উপজেলার পুজকরা গ্রামে মায়ের দোয়া ইট ভাটার গরুর খামারে এ লুটের ঘটনা ঘটে। এ ব্যাপারে মঙ্গলবার সকালে খামারের মালিক নাঙ্গলকোট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আদ্রা দক্ষিণ ইউনিয়নের পুজকরা গ্রামে মায়ের দোয়া ইট ভাটার গরুর খামারে এ লুটের ঘটনা ঘটে। সোমবার রাতে খামারের দায়িত্বে থাকা ফরিদুল ইসলাম ও রুহুল আমিন গরু গুলোকে খাবার দিয়ে ঘুমিয়ে যান। রাত ২টার দিকে মুখোশধারি ১০-১৫ জনের একটি গ্রুপ হাতে পিস্তল, চুরি, হকিস্টিক ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নিয়ে ইট ভাটার ভিতরে প্রবেশ করে পাহারাদার নুরে আলমকে বেঁধে ফেলে। পরে খামারের দায়িত্ব থাকা অন্য দুই শ্রমিককেও ঘুম থেকে ডেকে তুলে পিস্তল ঠেকিয়ে হাত-পা বেঁধে মুখে স্কচটেপ মেরে দেয়। এ সময় খামার থেকে ১০টি গরু পিকাপ তুলে নিয়ে যায় ডাকাতরা। ভোর রাতের দিকে স্থানীয় কামাল ড্রাইভার খামারের পাশ দিয়ে যাওয়ার সময় শ্রমিকদের এ অবস্থা দেখে খামার মালিক আনোয়ার হোসাইনকে ফোন করেন বিষয়টি জানান।

খামারের মালিক আনোয়ার হোসাইন বলেন, আমি দীর্ঘদিন ধরে খামারে গরু ব্যবসা করে আসছি। রবিবার গভীর রাতে আমার খামার থেকে ১০-১৫ জনের একটি ডাকাত দল পাহারাদারদের অস্ত্র ঠেকিয়ে বিদেশি জাতের ৭টি গাভী, ২টি মহিষ ও একটি ষাড় নিয়ে যায়। এতে আমার প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি রাতে পুলিশের টহল আরো বাড়িয়ে দেওয়ার পাশাপাশি তার গরু গুলো উদ্ধারের দাবি জানান।
আদ্রা দক্ষিণ ইউপির চেয়ারম্যান ও ইট ভাটার মালিক আবু ইউছুফ কোম্পানি বলেন, দীর্ঘদিন ধরে ইট ভাটার ভেতরে খামার করে গরু ব্যবসা করে আসছেন আমার ভাই আনোয়ার হোসেন। সোমবার রাতে ডাকাতেরা অস্ত্রের মুখে পাহারাদারদের জিম্মি করে ১০টি গরু লুট করে নিয়ে যায়। ঈদ-উল-আযহাকে ঘিরে নাঙ্গলকোটে গরু চুরি ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে। তিনি রাতে পুলিশের টহল বৃদ্ধি ও গরুগুলো উদ্ধারের দাবি জানান।
নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ করছেন। খামারটি কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়কের পাশে হওয়ায় গরু লুট করে দুর্বৃত্তরা সহজে পালিয়ে গেছে। গরু গুলো উদ্ধারের চেষ্টা করেছে।