ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

প্রশ্নপত্র ফাঁসে গ্রেপ্তার কুমিল্লার সোহেল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ জুলাই ২০২৪  

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেপ্তার ১৭ জনের একজন ঢাকার মিরপুরের ব্যবসায়ী আবু সোলেমান মো. সোহেল (৩৫)। তাঁর বাড়ি কুমিল্লা আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের বানাশুয়া গ্রামে।
গত কয়েক বছরে 'অস্বাভাবিকভাবে' অর্থ সম্পদের মালিক হওয়া সোহেলের গ্রেপ্তারের এই খবরে বিষ্ময় প্রকাশ করেছেন গ্রামবাসী। সোহেলের গ্রামের বাড়ি চারপাশে তার পরিবার অনেক জমিজমার মালিক হওয়ার বিষয়টি নিয়েও আগে থেকে কৌতুহলী স্থানীয়রা। সোহেলের পিতা এলাকায় ‘আবদুল ওহাব বিএসসি’ নামে পরিচিত।  তাঁর তিন ভাই ও দুই বোনের মধ্যে সোহেল সবার ছোট। তার বাবা বর্তমানে আমেরিকায় অবস্থান করছেন।
আমড়াতলী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক জানান, সম্প্রতি সোহেলের পরিবার বাড়ির পাশে দেড় কোটি টাকায় জমি কেনে, এটা সবাই জানে। তারা প্রচুর টাকার মালিক, প্রচুর সম্পদের মালিক। সোহেলের ভাইদের বুড়িচং আর কুমিল্লা শহরে স্বর্নের দোকান আছে, কিন্তু তাদের দোকান দেখলে বুঝতে পারা যায়  না যে এত টাকার মালিক! আর যতটুকু শুনেছি সোহেল ঢাকায় বড় কারবারি। কিন্তু সাম্প্রতিক সময়ে তাদের সম্পদের বিষয়ে স্থানীয়দের কাছে যা শুনেছি- তা অস্বাভাবিক।
তিনি জানান, গত কয়েক বছরে তাদের কাজের কোন পরিধি নাই, কিন্তু লেনদেনের পরিধি বেশি।
সোহেলের গ্রেপ্তারের বিষয়ে বানাসুয়া এলাকার ইউপি সদস্য মোঃ মাইনুদ্দিন জানান, এমনি তো জানি সে (সোহেল) ভালোই। কিন্তু কাজ কারবার যে অন্য রকম করে সে টা জানতাম না।
বানাশুয়া গ্রামের একাধিক বাসিন্দাদের কাছ থেকে জানা গেছে , ঢাকা থেকে সোহেল যখন বাড়িতে আসতেন, তখন একা একা চলাফেরা করতেন। কারও সঙ্গে তেমন মেলামেশা করতেন না।
এ বিষয়ে সোহেলের পরিবারের বক্তব্য জানতে তাঁর বড় ভাই খালেদ হোসেনকে কয়েকবার ফোন দিলেও তিনি ধরেননি।
বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলীসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত অভিযোগে পিএসসির দুজন উপপরিচালক, দুজন সহকারী পরিচালকসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত রবি ও গতকাল সোমবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই ১৭ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে মিরপুরের ব্যবসায়ী আবু সোলায়মান মো. সোহেলসহ সাতজনকে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার জন্য আজ মঙ্গলবার আদালতে নেওয়া হয়েছে।