ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

বরুড়ায় ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম সভা ও দায়িত্ব গ্রহণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

কুমিল্লার বরুড়ায় ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম সভা ও চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ১৯ জুন বেলা ১১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হামিদ লতিফ ভূইয়া (কামাল) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা দঃ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও এস কিউ ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম এমপি। এতে সঞ্চালনায় ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নু-এমং মারমা মং। এসময় অতিথি ছিলেন সাবেক অতিরিক্ত সচিব মোঃ সাব্বির রহমান, এলজিইডির সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল কাদের ও বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মোঃ হুমায়ুন কবির।
এসময় উপস্থিত ছিলেন বরুড়া পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার, নব চির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ ফরহাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিনুয়ারা বেগম, বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মহিবুস সালাম খান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নাসরিন সুলতানা তনু, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহিদ হাসান, বরুড়া থানা অফিসার ইনচার্জ মোঃ রিয়াজুল ইসলাম চৌধুরী, বরুড়া পৌরসভার সাবেক মেয়র বাহাদুরুজ্জামান বাহাদুর, বরুড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিন হোসেন, বরুড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মোঃ জালাল উদ্দীন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিন ভুইঁয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন চন্দ্র সিংহ, উপজেলা শিক্ষা অফিসার মোঃ তরিকুল ইসলাম, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম মিঠু, আড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন বাদল, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান, সহ অন্যান্য চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সভা শুরুতে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
সভা শেষে সংসদ সদস্য আবু জাফর মোহাম্মদ শফিউদ্দিন শামীম বরুড়া উপজেলাকে স্মার্ট ও আধুনিক বরুড়া হিসেবে গড়ে তুলতে কিছু প্রস্তাবনা তুলে ধরেন।
প্রস্তাবনাগুলো হচ্ছে বরুড়া উপজেলা সদর থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ে প্রতিটি রাস্তা নির্মাণ, সংস্কার ও মেরামতে উভয় পাশে যথাযথ ভাবে খেয়াল রাখা যেন ছোট বা বড় ধরনের যানবাহন ওভারটেক ও চলাচনের জন্য পর্যাপ্ত পরিমাণে জায়গা রাখা। প্রতিটি রাস্তার পাশে নিয়ম মেনে ফিসারী করা এবং আইন অমান্য করলে যথাযত ব্যবস্থা গ্রহণ করা। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিজ নিজ এলাকার উন্নয়ন কাজে তদারকি জোরদার করা।
কিশোর গ্যাং প্রতিরোধে প্রশাসন ও পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সুশীল সমাজের নেতৃবৃন্দদের ভূমিকা রাখা, বরুড়া পৌর সদরের যানজট নিরসনে উপজেলা প্রশাসন পৌরসভা মেয়র, পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগের মাধ্যমে নিরসনে কাজ করতে হবে। চুরি ডাকাতি চিনতাই রোধ করতে পুলিশের টহল বৃদ্ধি করা এবং স্থানীয়ভাবে টিম গঠন করে কাজ করতে হবে।
রাত ১০টার পর ঘুরাঘুরি করা বা রাস্তায় অবস্থান নিলে ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাদক প্রতিরোধে প্রশাসন, বরুড়া থানা পুলিশ, জনপ্রতিনিধিদের নিয়ে একযোগে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে।
জনসাধারনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নির্মিত কমিউনিটি ক্লিনিক সচল রাখার লক্ষ্যে স্বাস্থ্য কমপ্লেক্সের নজরদারীতা বাড়ানো ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।
বরুড়া পৌরসভা সদর সহ বিভিন্ন এলাকার খাল খনন ও দখলকারীদের হাত থেকে উদ্ধারে ব্যবস্থা নেওয়া।
প্রতি ৬ মাস পর পর উন্নয়ন কর্মকাণ্ডের রিপোর্ট জনসাধারণের মাঝে তুলে ধরতে হবে এবং প্রতিটি উন্নয়ন কাজের জবাবদিহিতা নিশ্চিত করা। শেষে নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হামিদ লতিফ ভূইয়া কামাল বঙ্গবন্ধু আদর্শ বুকে ধারন করে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বরুড়া উপজেলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেন এবং মাদক প্রতিরোধে বরুড়া থানা অফিসার ইনচার্জকে আগামী ৬ মাসের মধ্যে মাদক নির্মুলের আলটিমেটাম দেন। তিনি আরও বলেন, আমি নব নির্বাচিত চেয়ারম্যান হিসেবে অনেক কিছু না জানার বাহিরে থাকতে পারে তাই তিনি বরুড়ার উন্নয়নে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।