ব্রেকিং:
‘শুধু অভ্যুত্থান নয়, আমরা রাষ্ট্র গঠনের নেতাও পেয়ে গেছি’ পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত বিকেল ৩টার মধ্যে সংসদ ভাঙার আল্টিমেটাম, কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে আগুন দেশের দায়িত্ব নিলেন সেনাপ্রধান জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ কুমিল্লায় কেউ মারা যায় নি, গুলিবিদ্ধ ৮ জন আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী কুমিল্লায় শিক্ষার্থীদের দুই পাশে আ.লীগ নেতাকর্মীদের অবস্থান দেবিদ্বারে স্বজনদের আহাজারি থামছে না ‘গুলিতে মাথার মগজ উড়ে যায় শোক মিছিল স্থগিত করলো আওয়ামী লীগ মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও
  • রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • ভাদ্র ২৪ ১৪৩১

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

সিগন্যাল ত্রুটিতে লাকসামে থামলো বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেস

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ জুলাই ২০২৪  

সিগন্যাল ত্রুটির কারণে চট্টগ্রাম থেকে ঢাকাগামী বিরতিহীন দ্রুত গতির সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন হঠাৎ থেমে যায় কুমিল্লার লাকসামে। বিরতিহীন ট্রেন মাঝপথে হঠাৎ থেমে যাওয়ায় যাত্রীদের মধ্যে উৎকণ্ঠা সৃষ্টি হয়। তবে এ সময় অন্য কোনো ট্রেন না আসায় কোনো ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলো ট্রেনটি।

সোমবার (১ জুলাই) সন্ধ্যায় লাকসাম রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে পৌর শহরের উত্তর লাকসাম এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিরতিহীন দ্রুত গতির চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের কোথাও যাত্রাবিরতি নেই। কিন্তু জংশন স্টেশনে প্রবেশ মুখের সিগন্যাল পয়েন্টে লালবাতি জ্বলতে থাকায় ট্রেনটি হঠাৎ আউটারে দাঁড়িয়ে যায়। পরে সবুজ সংকেত দেখালে ১০ মিনিট পর ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। এ ঘটনায় ট্রেনে থাকা যাত্রীদের মধ্যে উৎকণ্ঠা সৃষ্টি হয়। ট্রেনটি লাকসাম-গৈয়ারভাঙ্গা রোডের লেভেলক্রসিংয়ে অবস্থান করায় ওই সড়কেও দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

এ বিষয়ে জানতে চাইলে লাকসাম রেলওয়ে স্টেশন মাস্টার মাহবুবুর রহমান জাগো নিউজকে বলেন, এ ব্যাপারে আমি কিছুই জানি না।

সিগন্যাল বিভাগের দায়িত্বে থাকা কেবিন মাস্টার ইকবাল হোসেন জাগো নিউজকে বলেন, সিগন্যাল কন্ট্রোল বোর্ড কাজ না করায় এ ঘটনা ঘটে। বোর্ডটি ডার্ক হয়েছিল। পরে সিগন্যাল বোর্ড ঠিক হলে সবুজ সংকেত দেখালে ট্রেনটি ১০ মিনিট পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

একই ধরনের সিগন্যাল ত্রুটির কারণে গত বছরের ১৬ এপ্রিল লাকসাম-চট্টগ্রাম রুটের হাসনাবাদ রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনের সঙ্গে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ধাক্কা লেগে অর্ধশত যাত্রী আহত হন।